1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:০৩ অপরাহ্ন
শিরোনাম

যেমন হতে পারে বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের একাদশ

  • প্রকাশকাল শনিবার, ১৬ অক্টোবর, ২০২১
  • ৫০ বার পড়েছে

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে। প্রথম ম্যাচ থেকেই খেলবেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সদ্য আইপিএল ফাইনাল খেলে আসা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগামীকাল রবিবার (১৬ অক্টোবর) বাংলাদেশ সময় রাত ৮টায় ওমানের আল আমিরাতে ম্যাচটি শুরু হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম এই আসরে গ্রুপপর্বের ম্যাচে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সাথে আছে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনি। এই চারটি দল থেকে দুটি দল সরাসরি বিশ্বকাপের মূলপর্বে সুযোগ পাওয়া আট দলের সঙ্গে যুক্ত হবে। এই গ্রুপে বাকী ৩ দলের চেয়ে পারফরমেন্স ও অভিজ্ঞতায় অনেক এগিয়ে টাইগাররা। সাম্প্রতিক পারফরমেন্সেও উজ্জ্বল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

ছোট সংস্করণের এ ক্রিকেটে জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ১১ ম্যাচ খেলে ৮টিতে জয় পেয়েছে টাইগাররা। এ পারফরম্যান্স ধরে রাখার চেষ্টা করবে টাইগাররা।

এর আগে স্কটল্যান্ডের মুখোমুখি একবারই হয়েছিলো বাংলাদেশ। ২০১২ সালের জুলাই মাসে নেদারল্যান্ডসে অনুষ্ঠিত সেই ম্যাচে দাপুটে জয় পায় স্কটিশরা। ম্যাচটিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬২ রান তোলে স্কটল্যান্ড। সেঞ্চুরি করেন রিচি বেরিংটন। টার্গেট তাড়ায় ব্যাটিংধ্বসে পড়ে ১৮ ওভারে ১২৬ রানেই অলআউট হয় মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

তবে আগের সেই দল আর বাংলাদেশের নেই। দলে এসেছেন একঝাক নতুন ক্রিকেটার। সাম্প্রতিক পারফরমেন্স ধরে রাখতে পারলে বাংলাদেশের জয় আসবেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST