1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:২৬ অপরাহ্ন
শিরোনাম

পদ্মা-মেঘনা নামে দুটি বিভাগ হবে, জানালেন প্রধানমন্ত্রী

  • প্রকাশকাল বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ২৩ বার পড়েছে

অন্যের ধর্মকে হেয় না করে যথাযথ সম্মান প্রদর্শনের আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে নেতাকর্মীদের নির্দেশনাও দিয়েছেন তিনি। উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলা বাংলাদেশের ক্ষতি আর কেউ যেন করতে না পারে, জনগণের পাশে থেকে তা নিশ্চিত করারও তাগিদ দেন প্রধানমন্ত্রী। 

কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নির্মাণ করেছে বহুতল আধুনিক দলীয় কার্যালয় ভবন। গণভবন থেকে কার্যালয়ের উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতা দুঃখজনক উল্লেখ করে সকল ধর্মের মানুষের সাথে সম্প্রীতি বজায় রাখতে নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, অন্যের ধর্মকে যদি হেয় করা হয় তাহলে নিজের ধর্মকেই অসম্মান করা হয়। আমরা যদি কুমিল্লার ঘটনাটা বিশ্লেষণ করি এটাই দেখবো যে আমাদের পবিত্র কোরআন শরীফকেই অবমাননা করেছে। অথচ অন্যের ধর্মকে অসম্মান করতে গিয়ে। আইন কেউ হাতে তুলে নিবেন না। কেউ যদি অপরাধ করে সে যেই হোক সেই অপরাধীদের বিচার হবে। আমাদের সরকার সেই বিচার করবো।

তিনি আরও বলেন, আমাদের নবী করীম (সা.) বলেছেন ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবে না। তো আমাদের সকলেরই সে কথাটা মেনে চলতে হবে।

পঁচাত্তর পরবর্তি সরকার ব্যবস্থার সমালোচনা করেন প্রধানমন্ত্রী, তুলে ধরেন জনকল্যাণে ও দেশের উন্নয়নে নিজ দল আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সাফল্যগাঁথা।

প্রধানমন্ত্রী বলেন, দেশটা উন্নত হচ্ছে কিন্তু একটা শ্রেণী আছে তারা এটা কখনও মানতে পারে না। তাদের কাছে এটা পছন্দই নয়। বাংলাদেশ মাথা উঁচু করে চলবে, সম্মান নিয়ে চলবে এটা এদের পছন্দই হয় না। বিশেষ করে বিএনপি-জামায়াত এদের তো হবেই না। কেননা খালেদা জিয়ার নিজেরই অন্তরে সবসময় ছিল পেয়ারে পাকিস্তান। সে তো সবসময় পেয়ারে পাকিস্তান নিয়েই থাকতো। এটা হলো বাস্তব কথা। কিন্তু বাংলাদেশ আজকে স্বাধীন দেশ। বাংলাদেশের ক্ষতি আর কেউ করতে পারবে না।

দাবির প্রেক্ষিতে পদ্মা ও মেঘনা নামে দুটি আলাদা বিভাগ হবে বলে জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ফরিদপুর বিভাগ হবে সেটার নাম দিব পদ্মা আর কুমিল্লা বিভাগ হবে মেঘনা নামে। কারণ পদ্মা-মেঘনা-যমুনা তোমার আমার ঠিকানা- এই স্লোগান দিয়ে বাংলাদেশ মুক্তিযুদ্ধ করেছে, বিজয় অর্জন করেছে।

উন্নয়নের পথে বিএনপি-জামায়াতের সৃষ্ট বাঁধা ডিঙ্গিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে বলেও মন্তব্য করেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST