1. admin@prothomaloonlinenews.com : admin :
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:১০ পূর্বাহ্ন
শিরোনাম

মহারণ জিততে পাকিস্তানের টার্গেট ১৫২

  • প্রকাশকাল রবিবার, ২৪ অক্টোবর, ২০২১
  • ২৬ বার পড়েছে

ভারত-পাকিস্তান মহারণের অর্ধেক শেষ। বোলার এবং ফিল্ডারদের দুর্দান্ত পারফরমেন্সে ভারতকে ১৫১ রানের বেশি করতে দেয়নি পাকিস্তান। পাওয়ার প্লের মধ্যেই ভারতীয় তিন টপ অর্ডার ব্যাটারকে ফিরিয়ে দিয়ে প্রথমেই ম্যাচের চালকের আসনে চলে যায় পাকিস্তান। ভিরাট কোহলির ব্যাটে অবশেষে লড়াইয়ের পুঁজি পেয়েছে শিরোপা প্রত্যাশী ভারত।

দলের অন্যতম সেরা ব্যাটার রোহিত শর্মাকে প্রথম ওভারেই হারিয়ে ফেলার পর শাহিন আফ্রিদির দ্বিতীয় শিকার হয়ে ইনফর্ম লোকেশ রাহুলও ফিরে গেলে প্রাথমিক যে ধাক্কা খায় ভারত, তাতেই রানের গতি হয়ে পড়ে মন্থর। মর্যাদার লড়াইয়ে একবার পিছিয়ে গেলে ফিরে আসা হয়ে পড়ে দুষ্কর। তাই রানের গতি বাড়াবেন, নেমেই চার ও ছয়ে তেমন ইঙ্গিতই দিয়েছিলেন সূর্যকুমার যাদব। কিন্তু হাসান আলির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে এই হার্ড হিটারও ফিরে গেলে বড়সড় বিপর্যয়ের সামনেই পড়ে ভারত।

কোহলির সাথে জুটি গড়ে ইনিংস মেরামতের চেষ্টা চালিয়েছেন রিশাভ পান্ত। উইকেটে যতক্ষণ ছিলেন, লড়াই করে গেছেন। আন-অর্থোডক্স শট খেলে ২ চার ও ২ ছয়ে ৩০ বলে ৩৯ রান করে শাদাব খানের বলে ফিরে গেছেন তিনি। তারপর রবীন্দ্র জাদেজা আর হার্দিক পান্ডিয়া নেমেও আধিপত্য বিস্তার করতে পারেননি পাকিস্তানি বোলারদের বিরুদ্ধে। শাহিন আফ্রিদি ফিরে এসে ১৯-তম ওভারে ফিরিয়ে দিয়েছেন ভিরাট কোহলিকেও। ৫ চার ও ১ ছয়ের সাহায্যে ৪৯ বলে ৫৭ রানের ক্যাপ্টেনস নকটিই ছিল ভারতীয় ইনিংসের হাইলাইটস।

পাকিস্তানের বোলারদের মধ্যে সফলতম হলেন প্রথমেই ভারতীয় দূর্গে আঘাত হানা শহিদ আফ্রিদি। ৩১ রান খরচায় তিনি নিয়েছেন ৩ উইকেট। এছাড়া মিতব্যয়ী বোলিংয়ে ভারতকে রানের পাহাড় গড়তে দেননি শাদাব খান ও হারিস রউফ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ধরনের আরও খবর

Site Customized By NewsTech.Com

প্রযুক্তি সহায়তায় BTMAXHOST